এয়ারটেল মিনিট চেক কোড ২০২৪ | Airtel Minute Check Code

এয়ারটেল সিমে কত মিনিট আছে জানতে চান? কিন্তু এয়ারটেল মিনিট চেক কোড জানেন না? তাহলে এই পোস্টটি আপনার জন্যই। আজকের এই পোস্টে Airtel Minute Check Code শেয়ার করবো যা ডায়াল করার মাধ্যমে সহজেই এয়ারটেল সিমের মিনিট অফার চেক করতে পারবেন।

এয়ারটেল সিমে মিনিট প্যাকেজ ক্রয় করার পর কত মিনিট অবশিষ্ট আছে জানার জন্য আমরা কয়েকটি পদ্ধতি অবলম্বন করতে পারি। এর মাঝে একটি হচ্ছে এয়ারটেল মিনিট চেক করার কোড ডায়াল করে এবং অপরটি হচ্ছে মাই এয়ারটেল অ্যাপ ব্যবহার করে।

নিচে দুইটি পদ্ধতি অবলম্বন করেই কীভাবে এয়ারটেল মিনিট অফার চেক করতে হয় এবং এয়ারটেল সিমে কত মিনিট আছে তা চেক করতে হয় তা নিয়ে আলোচনা করবো। তো চলুন, শুরু করা যাক।

এয়ারটেল মিনিট চেক কোড ২০২৪

এয়ারটেল মিনিট চেক করার কোড হচ্ছে *778*0# বা *0# । এই কোড দুইটি ডায়াল করলে আপনার এয়ারটেল সিমে কত মিনিট অবশিষ্ট আছে এবং সিমের মিনিট অফারের মেয়াদ কতদিন আছে তা জানতে পারবেন। যেকোনো এয়ারটেল সিমের সকল মিনিট ব্যালেন্স চেক করার কোড এগুলো।

তাই, আপনি যদি আপনার এয়ারটেল সিমের মিনিট অফার চেক করতে চান, তাহলে *778*0# বা *0# কোডটি ডায়াল করুন। এই কোড দুইটি দিয়ে যেকোনো এয়ারটেল সিমের মিনিট চেক করতে পারবেন।

Airtel Minute Check Code 2024

Airtel Minute Check Code হচ্ছে *778*0# । এই কোডটি ডায়াল করে আপনার এয়ারটেল সিমে কত মিনিট আছে তা জানতে পারবেন। এছাড়াও, আপনি চাইলে *0# কোডটি ডায়াল করেও এয়ারটেল সিমের মিনিট ব্যালেন্স চেক করতে পারবেন।

আরও পড়ুন — এয়ারটেল ৫ টাকায় ২০০ এসএমএস কেনার কোড 

এয়ারটেল সিমে মিনিট অফার কেনার পর কত মিনিট অবশিষ্ট আছে, মিনিট অফার এর মেয়াদ কতদিন বাকী আছে এসব জানার জন্য উপরে উল্লেখ করে দেয়া কোড দুইটি ডায়াল করুন। যেকোনো একটি কোড ডায়াল করেই এয়ারটেল সিমের মিনিট অফার চেক করতে পারবেন।

এই কোড দুইটি দিয়ে মিনিট অফার চেক করা বলতে মিনিট অফারের ব্যালেন্স চেক করা বুঝানো হয়েছে। তবে, আপনি যদি এয়ারটেল সিমে মিনিট প্যাকেজ ক্রয় করতে চান, তাহলে *121# কোডটি ডায়াল করুন।

এয়ারটেল মিনিট ব্যালেন্স চেক কোড

এয়ারটেল সিমে মিনিট অফার কেনার পর বা মিনিট প্যাকেজ কেনার পর সিমে কত মিনিট ব্যালেন্স অবশিষ্ট আছে এবং মিনিট ব্যালেন্স এর মেয়াদ কতদিন তা জানার জন্য *778*0# কোডটি ডায়াল করুন। অথবা, *0# কোডটি ডায়াল করুন। তাহলে, আপনার এয়ারটেল সিমে কত মিনিট ব্যালেন্স আছে তা জানতে পারবেন।

এয়ারটেল সিমে মিনিট প্যাকেজ কেনার পর এই কোডগুলো ডায়াল করার মাধ্যমে সহজেই মিনিট ব্যালেন্স চেক করতে পারবেন। নিচে, এয়ারটেল সিমের মিনিট ব্যালেন্স চেক করার ভিন্ন একটি উপায় নিয়ে আলোচনা করা হয়েছে।

আরও পড়ুন — রবি এসএমএস কেনার কোড

মাই এয়ারটেল অ্যাপ দিয়ে মিনিট চেক

মাই এয়ারটেল অ্যাপ দিয়ে মিনিট ব্যালেন্স চেক করার জন্য গুগল প্লে ষ্টোর থেকে মাই এয়ারটেল অ্যাপটি প্রথমেই ইনস্টল করে নিতে হবে। এরপর, অ্যাপটি ওপেন করে আপনার এয়ারটেল সিমের নাম্বারটি টাইপ করবেন এবং কোড সেন্ড করবেন। এরপর, কোড আসলে সেটি এন্টার করার মাধ্যমে আপনার অ্যাকাউন্ট এ লগইন করতে পারবেন।

অতঃপর, আপনার এয়ারটেল সিমে কত মিনিট আছে তা জানতে পারবেন। তবে, মাই এয়ারটেল অ্যাপে লগইন করা জন্য অ্যাপ ওপেন করলেই নাম্বার এবং কোড ছাড়াই লগইন হতে পারে যদি আপনার এয়ারটেল সিমের ইন্টারনেট ব্যবহার করেন।

এভাবে করে মাই এয়ারটেল অ্যাপ দিয়ে সিমের মূল ব্যালেন্স, ইন্টারনেট ব্যালেন্স, মিনিট ব্যালেন্স এবং এসএমএস ব্যালেন্স চেক করতে পারবেন। এয়ারটেল মিনিট চেক কোড ডায়াল না করে এই পদ্ধতিটি অনুসরণ করতে পারেন।

এয়ারটেল সিমের অন্যান্য কোডসমূহ

এয়ারটেল সিমের অন্যান্য প্রয়োজনীয় কোডসমূহ নিচে উল্লেখ করে দেয়া রয়েছে। সিমের ব্যালেন্স চেক করার কোড, ইন্টারনেট ব্যালেন্স চেক করার কোড, এসএমএস চেক করার কোড, নাম্বার চেক করার কোড পাবেন এখানে।

  • এয়ারটেল সিমের ব্যালেন্স চেক করার কোড —  *1#
  • এয়ারটেল সিমের নাম্বার দেখার কোড — *2#
  • এয়ারটেল সিমের ইন্টারনেট চেক করার কোড —  *3#
  • এয়ারটেল সিমে এম্বি কেনার কোড —  *4#
  • VAS অফ করার কোড — *5#
  • প্রমোশনাল এসএমএস বন্ধ করার কোড — *7#
  • এয়ারটেল মিনিট চেক কোড — *0#

এখানে এয়ারটেল সিমের বিভিন্ন কোড উল্লেখ করে দেয়া হয়েছে যা আপনার কাজে আসতে পারে।

আরও পড়ুন — রবি মিনিট চেক কোড

শেষ কথা

এই পোস্টে আপনাদের সাথে এয়ারটেল মিনিট চেক কোড কী তা শেয়ার করেছি এবং এয়ারটেল সিমের বিভিন্ন গুরুত্বপূর্ণ কোড শেয়ার করেছি। পোস্টটি সম্পূর্ণ পড়লে এয়ারটেল সিমে কীভাবে মিনিট ব্যালেন্স চেক করতে হয় তা জানতে পারবেন। আরও এমন গুরুত্বপূর্ণ তথ্য জানতে আমাদের ওয়েবসাইটটি ঘুরে দেখুন।

আমি Specific Info ওয়েবসাইটের অথর। প্রফেশনালি কন্টেন্ট রাইটিং করার পাশাপাশি এই ব্লগে পড়ালেখা, সাধারণ জ্ঞান বিষয়ক তথ্য নিয়ে লিখে থাকি।

Leave a Comment