ত দিয়ে মেয়েদের ইসলামিক নাম অর্থসহ ২০২৪

ত দিয়ে মেয়েদের ইসলামিক নাম অর্থসহ ২০২৪ তালিকা থেকে আপনার মেয়ে সন্তানের জন্য সুন্দর নাম খুঁজে বের করে সেই নাম দিয়ে আকিকা করতে পারবেন। ইসলামিক নামের তালিকায় প্রতিটি নামের সাথে উক্ত নামের অর্থ দেয়া থাকবে।

এতে করে, আপনার যে নামটি পছন্দ হবে, সেই নামের অর্থ কি তা জানতে পারবেন। মেয়ে সন্তানের জন্য ত অক্ষর দিয়ে নাম রাখতে চাইলে এবং উক্ত নামটি ইসলামিক হোক, এটি চাইলে পোস্টটি আপনার জন্যই। পোস্টটি শুরু থেকে শেষ অব্দি পড়লে আপনার সন্তানের জন্য সুন্দর নাম বাছাই করতে পারবেন।

এছাড়াও, এই পোস্টে মেয়েদের আধুনিক নামের তালিকা শেয়ার করবো। ফলে, আপনি মেয়েদের ইসলামিক নাম অর্থসহ তালিকা থেকে প্রতিটি নামের অর্থ জানতে পারবেন এবং যে নামটি আপনার মেয়ে সন্তানের জন্য পছন্দ হয় সেটি দিয়ে আকিকা করে নামকরণ করতে পারবেন।

তো চলুন, ত দিয়ে মেয়েদের ইসলামিক নাম অর্থসহ তালিকাটি দেখে নেয়া যাক।

ত দিয়ে মেয়েদের ইসলামিক নাম
ত দিয়ে মেয়েদের ইসলামিক নাম

ত দিয়ে মেয়েদের ইসলামিক নাম অর্থসহ

ত অক্ষর দিয়ে মেয়েদের ইসলামিক নাম রয়েছে অনেক। আপনি যদি আপনার মেয়ে সন্তানের জন্য ত দিয়ে মেয়েদের ইসলামিক নাম অর্থসহ তালিকা থেকে নাম রাখতে চান, তাহলে এই পোস্টে শেয়ার করা নামের তালিকা থেকে যেকোনো একটি নাম বাছাই করে সেই নামটি দিয়ে আপনার সন্তানের আকিকা করে নামকরণ করতে পারেন।

মেয়েদের সুন্দর এবং ইসলামিক নাম অর্থসহ রাখতে চান অনেকেই। কিন্তু, ইসলামিক অনেক নাম রাখতে চাইলেও আমরা সেসব নামের অর্থ জানি না। তাই, আমি আজ আপনাদের সাথে যেসব নামের তালিকা শেয়ার করবো, সেসব নামের তালিকায় নামগুলোর অর্থসহ পেয়ে যাবেন।

আরও পড়ুন – ম দিয়ে মেয়েদের ইসলামিক নাম অর্থসহ

তো চলুন, ত দিয়ে মেয়েদের ইসলামিক নাম অর্থসহ তালিকা দেখে নেয়া যাক।

ত দিয়ে মেয়েদের আধুনিক নামের তালিকা অর্থসহ

অনেকেই ত দিয়ে মেয়েদের আধুনিক নাম রাখতে চান। কিন্তু, মেয়ে সন্তানের জন্য কোন নামটি রাখবেন তা ঠিক করতে পারেন না। তাই, আমি নিচে আপনাদের জন্য ত দিয়ে মেয়ে শিশুর আধুনিক নামের তালিকা অর্থসহ উল্লেখ করে দিয়েছি। এখানে থেকে আপনার সন্তানের জন্য সুন্দর সব নাম অর্থসহ পেয়ে যাবেন।

এছাড়াও, অনেকেই মেয়ে সন্তানের জন্য আধুনিক নামের পাশাপাশি ইসলামিক নাম রাখতে চান। অর্থাৎ, নামটি যেন সুন্দর হয় এমন ইসলামিক হয়। এজন্য, আপনি নিচের তালিকায় উল্লেখ করে দেয়া ত দিয়ে মেয়েদের ইসলামিক নাম অর্থসহ তালিকাগুলো দেখতে পারেন। এখানে মেয়ে শিশুর জন্য সুন্দর ইসলামিক নামের তালিকা উল্লেখ করে দিয়েছি।

এই নামগুলো থেকে আপনার সন্তানের জন্য যে নামটি পছন্দ হয়, সেটি সিলেক্ট করতে পারবেন অনেক সহজেই। তো চলুন, মেয়েদের ইসলামিক নামের অর্থসহ তালিকাগুলো দেখে নেয়া যাক।

ত দিয়ে মেয়েদের ইসলামিক নাম অর্থসহ তালিকা

ত অক্ষর দিয়ে মেয়েদের ইসলামিক নামের অর্থসহ তালিকায় মেয়ে সন্তানের জন্য ত অক্ষর দিয়ে শুরু হয় এমন নামের তালিকা পেয়ে যাবেন। যেখানে থেকে আপনার সন্তানের জন্য যে নামটি পছন্দ হয়, সেই নামটি দিয়ে সন্তানের আকিকা করে নামকরণ করতে পারবেন।

ইসলামিক নামইংরেজী উচ্চারণনামের অর্থ
তাহমিনাTahminaবিরত থাকা, চুপ থাকা
তবীবাTabibaডাক্তার, হেকীম
তুরফাTurfaবিরল বস্তু
তাহামিনাTahaminaমূল‌্যবান
তহুরাTahuraপবিত্রা
তানমীরTanmeerক্রোধ প্রকাশ করা
তান্নুরTannoorভূ-পৃষ্ঠ
তিন্নীনTinneanধূমকেতু
তানভীমTanbheamসম্মোহিতকরণ
তাহেরা খাতুনTahira Khatunসতী পবিত্রা ও সম্মানিতা স্ত্রীলোক

ত দিয়ে মেয়েদের ইসলামিক নাম ২০২৪

ত দিয়ে মেয়েদের ইসলামিক নামের তালিকা ২০২৪ এ আপনার মেয়ে সন্তানের জন্য সুন্দর সব ইসলামিক নাম পেয়ে যাবেন। এই নামের তালিকা থেকে আপনার সন্তানের জন সুন্দর একটি নাম বাছাই করতে পারবেন। নিচে ত দিয়ে মেয়ে শিশুর ইসলামিক নামের তালিকা অর্থসহ উল্লেখ করে দিয়েছি।

ইসলামিক নামইংরেজীনামের অর্থ
তামান্না Tamannaআশা-আকাঙ্কা
তাম্‌কীনTamkinপ্রতিষ্ঠা
তামজীদাTamzidaমহিমা কীর্তন
তাহযীবTahzibসভ‌্যতা
তান্‌ভীরTanwirজ‌্যোতি, আলো
তাওকীর (তৌকির)Tawqirসম্মান জ্ঞাপন
তাওবাTawbaঅনুতাপ, অনুশোচনা করা, সুপথে ফিরে আসা
তাফান্নুমTafannumআনন্দ
তাকীTakiখোদাভীরু মহিলা
তানজীমTanzimসুবিন‌্যস্ত

ত অক্ষর দিয়ে মেয়েদের ইসলামিক নাম অর্থসহ

ত অক্ষর দিয়ে মেয়েদের ইসলামিক নামের তালিকা থেকে আপনার সন্তানের জন্য অনেক সুন্দর সব নাম পেয়ে যাবেন। এই নামের তালিকা থেকে যেকোনো একটি নাম বাছাই করার পর আপনার সন্তানের আকিকা করে নামকরণ করতে পারবেন। আপনার নামের প্রথম অক্ষর ত এর সাথে মিল রেখে সন্তানের নাম ত অক্ষর দিয়ে শুরু হবে এমন নাম চাইলে নিচের তালিকাটি অনুসরণ করুন।

ইসলামিক নামইংরেজীনামের অর্থ
তাবি’য়াTabe’aঅনুগত
তাবাস্‌সুমTabassumমুচকি হাসি
তাতিম্মাTatimmaসমাপ্তিকা
তাসনিয়াTasniaপ্রশংসা
তাহসীনাTahsinaসুন্দর, উত্তম
তাহিয়‌্যাহ্‌Tahiyaঅভিবাদন, শুভেচ্ছা
তোহ্‌ফাTohfaউপহার
তাখমীনাTakhminaঅনুমান
তায্‌কিরাTazkeraস্মরণ, টিকেট
তায্‌কিয়াTazkiaপবিত্রতা, বিশুদ্ধতা

উপরোক্ত তালিকা থেকে আপনার সন্তানের জন্য ইসলামিক নামের পাশাপাশি উক্ত নামের ইংরেজি উচ্চারণ কী হবে ও ইংরেজিতে কিভাবে লিখতে হবে তা জানতে পারবেন। এছাড়াও, প্রতিটি নামের অর্থ দেখতে পারবেন পাশেই।

আরও পড়ুন – সাহাবীদের নাম অর্থসহ ছেলেদের

ত দিয়ে দুই অক্ষরের মেয়েদের ইসলামিক নাম

ত অক্ষর দিয়ে দুই শব্দের মেয়েদের ইসলামিক নামের তালিকায় আপনার মেয়ে শিশুর জন্য দুই অক্ষরের বা দুই শব্দের ইসলামিক নাম পাবেন। প্রতিটি নামের সাথে উক্ত নামগুলোর ইসলামিক অর্থ উল্লেখ করে দেয়া থাকবে। ফলে, আপনার পছন্দের নামটির ইসলামিক অর্থ কি তা জানতে পারবেন এখানেই। নিচে এই নামগুলো উল্লেখ করে দিয়েছি।

ইসলামিক নামইংরেজী উচ্চারণনামের অর্থ
তাহেরা আঞ্জুমTahira Anjumপবিত্রা তারা
তাহেরা আনতারাTahira Antaraপবিত্রা বিরাঙ্গনা
তাহেরা হামীদাTahira Hamidaপবিত্রা প্রসংশাকারিনী
তাহমিনা মারইয়ামTahmina Maryamচুপথাকা কুমারী
তাবাসসুম নিশাতTabassum Nishatআনন্দময় মুচকি হাসি
তাবাসসুম নাফিসাTabassum Nafisaপরিচ্ছন্ন হাসি
তারাননুম নওশীনTarannum Naoshinগুণ গুণ বৃষ্টি শব্দ
তাবাসসুম নওশীনTabassum Naoshinমিষ্টি হাসি
তাহসীন নাবীহাTahsen Nabihaবুদ্ধিমতি সুন্দরী
তায়‌্যিবা ফারহানাTaiyeba Farhanaপবিত্রা আনন্দিতা
তামান্না রিফাTamanna Rifaউত্তম আকাঙ্কা
তাসনিম যারীনTasnim Zarinবেহেশতী সোনালী ঝর্ণা
তাসফীয়া রিফাTasfia Rifaউত্তম সমাধানকারী
তামান্না তাবাস্সুমTamanna Tabassumপ্রত‌্যাশিত হাসি
তাহেরা শারমীলাTahira Sharmilaপবিত্রা লজ্জাবতী
তাহেরা সানজীদাTahira Shanzidaপবিত্রা সহযোগিনী
তাহেরা রিফাআ’তTahira Rifa’atপবিত্রা উচ্চ মর্যাদা
তাহেরা আতিয়াTahira Atiaপবিত্র দানশীলা
তাহেরা আফীফাTahira Afifaপবিত্রা পুণ‌্যবতী
তাহেরা জিন্নাতTahira Zinnatপবিত্রা সম্ভ্রান্ত স্ত্রীলোক
তাহেরা ওয়াসীমাতTahira Wasimatপবিত্রা সুন্দরী স্ত্রীলোক
তাসফিয়াত জিন্নাতTasfiat Jinnatবিশুদ্ধ কারিণী সম্ভ্রান্ত মহিলা
তাহেরা হাবীবTahira Habibপবিত্রা বান্ধবী

উপরোক্ত নামের তালিকা থেকে আপনার সন্তানের জন্য সুন্দর সকল ইসলামিক নাম অর্থসহ পেয়ে যাবেন। মেয়ে সন্তানের আকিকা করার জন্য ইসলামিক নাম অর্থসহ খুঁজে থাকলে উপরোক্ত তালিকাগুলো অনুসরণ করুন। এখানে মেয়েদের ইসলামিক নাম অর্থসহ ২০২৪ পেয়ে যাবেন।

অনেকেই তাদের নামের প্রথম অক্ষর ত এর সাথে মিল রেখে সন্তানের নামকরণ করতে চান। তাদের জন্য এই পোস্টে উল্লেখ করে দেয়া ত দিয়ে মেয়েদের ইসলামিক নামের অর্থসহ তালিকাগুলো অনেক কাজে আসবে বলে ধারণা করছি।

আমাদের শেষ কথা

আজকের এই পোস্টে আপনাদের সাথে ত দিয়ে মেয়ে শিশুর ইসলামিক নাম অর্থসহ উল্লেখ করে দিয়েছি। পোস্টটি সম্পূর্ণ পড়লে আপনার মেয়ে সন্তানের জন্য ইসলামিক নাম পেয়ে যাবেন। আরও এমন তথ্য জানতে আমাদের ওয়েবসাইটটি প্রতিনিয়ত ভিজিট করুন।

আমি Specific Info ওয়েবসাইটের প্রতিষ্ঠাতা এবং অ্যাডমিন। প্রফেশনালি কন্টেন্ট রাইটিং করার পাশাপাশি এই ব্লগে পড়ালেখা, সাধারণ জ্ঞান বিষয়ক তথ্য নিয়ে লিখে থাকি।

Leave a Comment